..:: বিজ্ঞাপন ::..

আগরতলা, ৮ জুন।। আজ মন্ত্রিসভার বৈঠকে পে এন্ড পেনশন রিভিশন কমিটির সুপারিশ উপস্থাপিত হয়। মন্ত্রিসভার বৈঠকের পর মহাকরণে সাংবাদিকদের এ তথ্য জানান অর্থমন্ত্রী ভানুলাল সাহা। তিনি জানান, রিপোর্ট তৈরীর পরিপ্রেক্ষিতে পে এন্ড পেনশন রিভিশন কমিটির চেয়ারম্যান, সদস্য সচিবসহ এই কমিটির সঙ্গে যুক্ত সংশ্লিষ্ট সকলকে মন্ত্রিসভার পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। মন্ত্রিসভা এই রিপোর্ট পর্যালোচনা করবে এবং অতি শীঘ্রই এর সুপারিশগুলি কার্যকর করার জন্য রাজ্য সরকার উদ্যোগ গ্রহণ করবে। তাছাড়াও অর্থমন্ত্রী জানান, আজকের মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয় রাজ্যের বীর সন্তান শহীদ অমল সরকারের পরিবারকে রাজ্য সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। শহীদ অমল সরকারের পরিবারকে ৫ লক্ষ টাকা এক্সগ্রেশিয়া দেওয়া হবে এবং তাঁর পরিবারের একজনকে সরকারী চাকুরী প্রদান করার জন্য এস এস বি-র নিকট আবেদন জানানো হবে।
আগরতলা, ৮ জুন।। সদর মহকুমার ৮টি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত যে সকল ভারতীয় নাগরিকদের বয়স ০১-০১-২০১৭ তারিখকে ভিত্তি বছর ধরে ১৮ থেকে ২১ বছরের মধ্যে অথচ কোন না কোন কারণে ভোটার তালিকায় নাম তুলতে পারেন নি- তারা আগামী ১ থেকে ৩১ জুলাই, ১৭ এর মধ্যে ভোটার তালিকায় নাম তোলার আবেদন কারতে পারবেন। উপরোক্ত সময়ের মধ্যে নির্দিষ্ট ফর্ম পূরণ করে স্ব-স্ব এলাকার দায়িত্বপ্রাপ্ত বুথ লেভেল অফিসারদের কাছে জমা দেবার জন্য সদর মহকুমার নির্বাচন নিবন্ধক আধিকারিক তথা সদর মহকুমা শাসক ড. সমিত রায় চৌধুরী অনুরোধ জানিয়েছেন।
আগরতলা, ৭ জুন।। ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত এ বছরের উচ্চতর মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ সকালে পর্ষদের কনফারেন্স হলে এক সাংবাদিক সম্মেলনে পর্ষদ সভাপতি অধ্যাপক মিহির কান্তি দেব এই পরীক্ষার ফলাফল ঘোষণা করেন। উল্লেখ্য, গত ২০ মে বিজ্ঞান বিভাগের ফল প্রকাশিত হয়েছিল। আজ কলা ও বাণিজ্য বিভাগের ফলাফল প্রকাশিত হয়। ফলাফল অনুযায়ী এ বছরের উচ্চতর মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৭৭.৩১ শতাংশ। পরীক্ষায় বসেছিল ২১ হাজার ১৪৩ জন পরীক্ষার্থী। পাশ করেছে ১৬ হাজার ৩৪৫ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে ১১,০২৫ জন ছাত্র ও ১০,১১৮ জন ছাত্রী পরীক্ষা দিয়েছিল। এর মধ্যে ৮৪১৯ জন ছাত্র ও ৭৯২৬ জন ছাত্রী পাশ করেছে। ছাত্রদের পাশের হার ৭৬.৩৬ শতাংশ, ছাত্রীদের পাশের হার ৭৮.৩৪ শতাংশ।