..:: বিজ্ঞাপন ::..

আগরতলা, ১৬ অক্টোবর।। দীপাবলী উপলক্ষ্যে রাজ্যপাল তথাগত রায় ত্রিপুরাবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ‘’দীপাবলী তথা কালীপূজা উৎসব প্রতি বছর নিয়ে আসে আমাদের মনে আলোক ও আনন্দের ধারা, দূর করে দেয় সব অন্ধকার, অজ্ঞানতা ও মনের সব কালিমা। সারা দেশের সাথে ত্রিপুরাবাসীও এই মহান দিনটি জাঁকজমকপূর্ণ ভাবে পালন করে আসছে। প্রাচীন কাল থেকে ত্রিপুরার উদয়পুরে দীপাবলী ও কালীপূজা উৎসবের সুদূরপ্রসারী সুনাম ত্রিপুরাবাসীর অগাধ ভক্তি ও নিষ্ঠার পরিচয় দেয়। শুভ মূহূর্তের এই পুণ্য দিনে গতানুগতিক জীবনধারার মধ্যে শরতের হিমেল হাওয়া আর দীপাবলীর আলোর ঝলক দেশবাসীর দেহমনে আনন্দের শিহরণ জাগিয়ে তুলুক। উৎসব হোক সুশৃঙ্খল, সর্ব্বাঙ্গীন সুন্দর- এই আমার আবেদন।‘’
আগরতলা, ১৬ অক্টোবর।। শ্রম দপ্তরের অনলাইন রেজিস্ট্রেশন আজ থেকে চালু হয়েছে। আজ শ্রম দপ্তরের প্রধান কার্যালয়ে অনলাইন রেজিস্ট্রেশনের সূচনা করেন শ্রমমন্ত্রী সহিদ চৌধুরী। তিনি এবং অতিথিগণ তিন জনের হাতে আনুষ্ঠানিকভাবে অনলাইন রেজিস্ট্রেশন সার্টিফিকেট তুলে দেন। অনুষ্ঠানে শ্রম দপ্তরের বিশেষ সচিব কে ডি চৌধুরী, শ্রম কমিশনার সহ পদস্থ আধিকারিকগণ উপস্থিত ছিলেন। অনলাইন পদ্ধতির উদ্বোধন করে শ্রম দপ্তরের মন্ত্রী সহিদ চৌধুরী বলেন, বর্তমানে চারটি শ্রম আইন নিয়ে এই পদ্ধতি চালু করা হয়েছে। ক্রমশ: অন্য আইনগুলিকে এর অন্তর্ভুক্ত করা হবে। এই ব্যবস্থা চালু হওয়ায় রাজ্য দূরবর্তী এলাকার কোন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক বা ঠিকাদার বা নির্মাণ শ্রমিক সংস্থার কর্তৃপক্ষ ঘরে বসেই অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন। তাতে সময় বাঁচবে, খরচও কমবে। তিনি সবার কাছে এই ব্যবস্থার সুযোগ গ্রহণ করার আবেদন জানিয়েছেন।
উদয়পুর, ১৬ অক্টোবর।। আগামী ১৯ অক্টোবর থেকে ত্রিপুরা সুন্দরী মন্দির প্রাঙ্গণে শুরু হচ্ছে দুদিনব্যাপী ঐতিহ্যবাহী দীপাবলী উৎসব, প্রদর্শনী ও মেলা। ১৯ অক্টোবর সন্ধ্যায় এই উৎসবের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পূর্ত মন্ত্রী বাদল চৌধুরী। প্রদর্শনী মন্ডপের উদ্বোধন করবেন বনমন্ত্রী নরেশ জমাতিয়া। উপজাতি সাংস্কৃতিক মঞ্চের উদ্বোধন করবেন এডিসির মুখ্য কার্যনির্বাহী সদস্য রাধাচরণ দেববর্মা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পর্যটন মন্ত্রী রতন ভৌমিক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিধায়ক প্রণজিৎ সিংহ রায়, গোমতী জিলা পরিষদের সভাধিপতি সুনীতি সাহা, দক্ষিণ ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি হিমাংশু রায়, এডিসির নির্বাহী সদস্য জয়বাহাদুর জমাতিয়া, গোমতী জেলা শাসক রাভেশ হেমেন্দ্র কুমার। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উদয়পুর পুর পরিষদের চেয়ারপার্সন সুব্রত দেব, এম ডি সি জয়কিশোর জমাতিয়া, মাতাবাড়ি পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান রেখারাণী মজুমদার, কাকড়াবন পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান সুনীতি রায়, তেপানিয়া পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান বিজন চক্রবর্তী, কিল্লা বি এ সি’র চেয়ারম্যান ভক্তসাধন জমাতিয়া প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মেলা কমিটির চেয়ারম্যান বিধায়ক মাধব সাহা।