..:: বিজ্ঞাপন ::..

আগরতলা, ৪ ডিসেম্বর।। ডুকলী পঞ্চায়েত সমিতির হলে পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান প্রমিলা রায় (সরকার) এর সভাপতিত্বে ডুকলী পঞ্চায়েত সমিতির সাধারণ সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন ডুকলী পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যান দিলীপ দাস, পঞ্চায়েত সমিতির সদস্যগণ, ২৫টি গ্রাম পঞ্চায়েত ও ভিলেজ কমিটির প্রধান ও চেয়ারম্যানগণ, ব্লকের বিডিও শিবজ্যোতি দত্ত সহ বিভিন্ন দপ্তরের আধিকারিকগণ। অনুষ্ঠিত এই সভায় ডুকলী ব্লকের বিডিও বিভিন্ন কাজের খতিয়ান তুলে ধরেন। সভায় ডুকলী পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান আলোচনায় অংশ নিয়ে বিভিন্ন প্রকল্পের অসমাপ্ত কাজগুলি দ্রুত শেষ করার জন্য দপ্তরের আধিকারিকদের পরামর্শ দেন।
বিশালগড়, ৪ ডিসেম্বর।। বিশালগড় ব্লক সংলগ্ন মাঠে গতকাল বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করে সিপাহীজলা জিলা পরিষদের সভাধিপতি ফখর উদ্দীন আহমেদ বলেন, প্রতিবন্ধীদের জন্য রাজ্য সরকার বিভিন্নভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। তাদের শিক্ষা, স্বনির্ভর করার জন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বিশালগড় পুর পরিষদের ভাইস চেয়ারপার্সন পার্থ প্রতীম মজুমদার প্রতিবন্ধীদের কল্যাণে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করেন। আলোচনা করেন জেলা শিক্ষা আধিকারিক হাবুল লোধ। স্বাগত আলোচনা করেন বিশালগড় ব্লকের বিদ্যালয় পরিদর্শক আগন ত্রিপুরা। অনুষ্ঠানে প্রতিবন্ধীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উদয়পুর, ৪ ডিসেম্বর।। আজ এক অনুষ্ঠানের মাধ্যমে কিল্লায় ৩টি প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। ৩টি প্রকল্প হল ফায়ার সার্ভিস স্টেশন, এস এইচ জি’র ট্রেনিং সেন্টার এবং বন দপ্তরের রেস্ট হাউস। অগ্নি নির্বাপক কেন্দ্রের উদ্বোধন করেন অগ্নি নির্বাপক দপ্তরের মন্ত্রী খগেন্দ্র জমাতিয়া। এই কেন্দ্রটি নির্মাণে ব্যয় হয়েছে ৪ লক্ষ ৪৫ হাজার টাকা। ফরেস্ট রেস্ট হাউসের উদ্বোধন করেন বনমন্ত্রী নরেশ জমাতিয়া। এটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৩ লক্ষ ৪০ হাজার টাকা। একই সাথে এস এইচ জি ট্রেনিং সেন্টারের উদ্বোধন করেন গ্রামোন্নয়ন মন্ত্রী নরেশ জমাতিয়া। এই ট্রেনিং সেন্টারটি নির্মাণে ব্যয় হয়েছে ৮৮ লক্ষ ৯০ হাজার টাকা। ৩টি প্রকল্পের উদ্বোধনের পর কিল্লায় এক অনুষ্ঠানে অগ্নি নির্বাপক দপ্তরের মন্ত্রী খগেন্দ্র জমাতিয়া বলেন, বামফ্রন্ট সরকার রাজ্যের সকল অংশের মানুষের উন্নয়নের জন্য কাজ করছে।