..:: বিজ্ঞাপন ::..

আগরতলা, ১৩ ফেব্রুয়ারী।। মুখ্য নির্বাচন আধিকারিক কার্যালয়ের উদ্যোগে আজ থেকে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের লনে শুরু হয়েছে চার দিন ব্যাপী নির্বাচনী ছবি প্রদর্শনী। ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য এই প্রদর্শনী উন্মুক্ত থাকবে। রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে দপ্তরের প্রস্তুতির বিষয় ছবি প্রদর্শনীতে তুলে ধরা হয়েছে। মোট ১০টি বিষয় নির্বাচন করে ছবি প্রদর্শন করা হয়েছে। মূলত নতুন প্রজন্মের ভোটারদের নির্বাচন প্রক্রিয়া ও পদ্ধতি সম্পর্কে সচেতন করতে ভোটদানে উৎসাহিত করতে এই ছবি প্রদর্শনীর উদ্যোগ।
বিলোনীয়া, ১৩ ফেব্রুয়ারী।। আসন্ন বিধানসভা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আজ দক্ষিণ ত্রিপুরা জেলায় নির্বাচনী কাজে নিযুক্ত মাইক্রো অবজারভারদের নির্বাচনী মহড়া অনুষ্ঠিত হয়। বিলোনীয়ার ‘অগ্নিবীণা’ হলে আয়োজিত এই মহড়ায় জেলার ৩৪-রাজনগর (এস সি), ৩৫-বিলোনীয়া ৩৬-শান্তিরবাজার (এস টি), ৩৭-ঋষ্যমুখ, ৩৮-জোলাইবাড়ি (এস টি), ৩৯-মনু (এস টি) এবং ৪০-সাব্রুম এই ৭টি বিধানসভা নির্বাচনী ক্ষেত্রের জন্য নিযুক্ত ২৪৮ জন মাইক্রো অবজারভার অংশ নিয়েছেন। নির্বাচনী মহড়ায় সাধারণ পর্যবেক্ষক অনিল কুমার, পুলিশ পর্যবেক্ষক উৎপল কুমার লস্কর ও জেলা নির্বাচনী আধিকারিক সি কে জমাতিয়া মাইক্রো অবজারভারদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
আগরতলা, ১৩ ফেব্রুয়ারী।। ফ্যাক্টরী আইন ১৯৪৮-র আওতায় পড়া ত্রিপুরা সরকারের শিল্প অধিগৃহীত সংস্থাসমূহে কর্মরত কর্মচারী ও ত্রিপুরা সরকারের দৈনিক হাজিরা/কন্টিনজেন্ট কর্মচারী এবং ত্রিপুরার যে কোন ব্যবসা/ ট্রেডে কর্মরত শ্রমিক/ কর্মচারীদের জন্য ১৮ ফেব্রুয়ারী-২০১৮ সবেতন ছুটি ঘোষণা করা হয়েছে। সংশ্লিষ্টরা ঐদিন যাতে ত্রিপুরা বিধানসভা নির্বাচন-২০১৮তে তাদের ভোটাধিকারী প্রয়োগ করতে পারেন সেজন্য জনপ্রতিনিধিত্ব আইন ১৯৫১- ১৩৫ বি ধারা অনুযায়ী রাজ্য সরকারের পক্ষ থেকে এই ছুটি ঘোষণা করা হয়েছে। তবে কোন ব্যক্তির অনুপস্থিতিতে তিনি যেখানে কর্মরত সেখানে বড় ধরণের কোন সমস্যার সৃষ্টি হওয়ার পরিস্থিতি দেখা দিলে সেক্ষেত্রে তিনি ছুটির এই সুবিধা ভোগ করতে পারবেন না। রাজ্য সরকারের সাধারণ প্রশাসন দপ্তরের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এই সংবাদ জানানো হয়েছে।