..:: বিজ্ঞাপন ::..

জিরানীয়া, ৩০ জুন।। আগামী ৫ জুলাই জিরানীয়া গ্রামীণ হাসপাতালে বিশেষ চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ১০টা থেকে শিবিরের কর্মসূচি শুরু হবে। শিবিরে চক্ষু পরীক্ষা করে প্রয়োজনীয় ঔষধপত্র দেয়া হবে। এছাড়া বয়স্কদের মধ্যে যাদের চোখে ছানি পড়েছে তাদের চিহ্নিত করে আই জি এম হাসপাতালে চোখের ছানি অপারেশনের ব্যবস্থা করা হবে। জিরানীয়া গ্রামীণ স্বাস্থ্য কেন্দ্রের আধিকারিক সংশ্লিষ্ট এলাকার জনগণকে শিবিরের সুযোগ গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।
আগরতলা, ২৯ জুন।। পশ্চিম জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কার্যালয় এবং কাঞ্চনমালা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের যৌথ উদ্যোগে আগামী জুলাই মাসে ৪৪টি অঙ্গনওয়াড়ী কেন্দ্রে বিশেষ পুষ্টি ও স্বাস্থ্য দিবস পালন করা হবে। এই দিবসে পুষ্টি বিষয়ে আলোচনা করা হবে এবং রোগীদের চিকিৎসা করে ওষুধ দেওয়া হবে। পশ্চিম জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ গৌতম দেবনাথ এই দিবসের সুযোগ গ্রহণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
বিশ্রামগঞ্জ, ২৯ জুন।। বহুমুখী উন্নয়ন প্রকল্পের বরাদ্দ অর্থে সিপাহীজলা জেলার অন্তর্গত সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় পানীয় জল সম্প্রসারণে ৮টি স্থানে গভীর নলকূপ খননের কাজ হাতে নেওয়া হয়েছে। এছাড়া ইতিমধ্যে আরো ১৩টি স্থানে মিনি ডিপটিউবওয়েল খননের কাজ চলছে। এই কর্মসূচীগুলি বাস্তবায়নে ৩ কোটি ৪৩ লক্ষ ৪০ হাজার টাকা ব্যয় হবে। এক্ষেত্রে কাঠালিয়া ব্লকের মনারচক পঞ্চায়েতের তারাপুর, কালাপানিয়া পঞ্চায়েতের দক্ষিণ চন্দ্রাইবাড়ী ও উত্তর পাহাড়পুর পঞ্চায়েতের বৈদ্যনাথ পাড়া, বক্সনগর ব্লকের আড়ালিয়া পঞ্চায়েতের আড়ালিয়া ও এন সি নগর পঞ্চায়েতের এন সি নগর, মোহনভোগ ব্লকের উরমাই পঞ্চায়েতের কলমক্ষেত এবং বিশালগড় ব্লকের গজারিয়া পঞ্চায়েত ও তিনগড়িয়া পঞ্চায়েতে একটি করে গভীর নলকূপ খনন করা হচ্ছে। এছাড়া কাঠালিয়া ব্লকের বিভিন্ন এলাকাতে ১৩টি মিনি ডিপটিউবওয়েল খননের কাজ চলছে।