বিদ্যালয় শিক্ষা দপ্তরের উদ্যোগে ৬ জুন থেকে লাইভ অনলাইন ক্লাশ
বিদ্যালয় শিক্ষা দপ্তরের উদ্যোগে ৬ জুন থেকে লাইভ অনলাইন ক্লাশ

আগরতলা, ৫ জুন।। বিদ্যালয় শিক্ষা দপ্তর থেকে এক প্রেস রিলিজে জানানো হয়েছে, বর্তমানে করোনা সংক্রমণ রোধে ভারত সরকার সামগ্রিক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। যার ফলস্বরূপ ছাত্র ছাত্রীগণ নিয়মিত শ্রেণীশিক্ষা অনুসরণ করতে অসমর্থ হচ্ছে। এমতাবস্থায় ত্রিপুরার সকল ছাত্র ছাত্রীদের নিয়মিত শিক্ষণ পদ্ধতির সাথে সম্পৃক্ত রাখার লক্ষ্যে ত্রিপুরা সরকারের বিদ্যালয় শিক্ষা দপ্তরের সিদ্ধান্তক্রমে নিম্নলিখিত সারণি অনুযায়ী স্থানীয় ক্যাবল টিভি চ্যানেলের মাধ্যমে আগামী ৬ই জুন, ২০২০ থেকে ১৫ই জুন, ২০২০ পর্যন্ত প্রতিদিন লাইভ/ অনলাইন ক্লাশ সম্প্রচার করা হবে। সকল অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাদের অনুরোধ করা যাচ্ছে যে তারা যেন ছাত্র ছাত্রীদের উক্ত সময়ানুযায়ী টিভিতে সরাসরি সম্প্রচারকৃত ক্লাশগুলি দেখে তার জন্য যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেন।

বিদ্যালয় শিক্ষা দপ্তরের সূচি অনুযায়ী ৬ থেকে ১৫ জুন পর্যন্ত প্রতিদিন চতুর্থ শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ক্লাশ হবে নিউজ ভেনগার্ড চ্যানেলে বিকাল ৩টা থেকে ৪টা। পি বি-২৪ চ্যানেলে বিকাল ৪টা থেকে ৫টা। নিউজ আইকনে দুপুর ১২টা থেকে ১টা। দৃষ্টি চ্যানেলে দুপুর ২টা থেকে ৩টা এবং লাইভ-২৪ এ বিকাল ৪টা থেকে ৫টা। 

দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণীর ক্লাশ হবে সৃষ্টি ত্রিপুরায় দুপুর ১টা থেকে ২টা। নিউজ টুডে চ্যানেলে দুপুর ২টা থেকে ৩টা। হেডলাইনস ত্রিপুরা চ্যানেলে বিকাল ৫টা থেকে ৬টা। মৃণালিনী ই এন এন চ্যানেলে সন্ধ্যা ৬টা ৩০ থেকে ৭টা ৩০মি। আওয়াজ চ্যানেলে সন্ধ্যা ৭টা থেকে ৮টা পর্যন্ত।

আরো পড়ুন

FACEBOOK

Advertisement