সর্বদলীয় সভায় রাজনৈতিক দলগুলি থেকে যে সমস্ত প্রস্তাব এসেছে তা রাজ্যবাসীর কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার উদ্যোগ নেবে : মুখ্যমন্ত্রী
সর্বদলীয় সভায় রাজনৈতিক দলগুলি থেকে যে সমস্ত প্রস্তাব এসেছে তা রাজ্যবাসীর কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার উদ্যোগ নেবে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ২৯ এপ্রিল, ২০২০।।একটা মহামারিকে মোকাবিলা করছি আমরা একটা সঙ্কট চলছে এখন এই সঙ্কটে সবই সঠিক হবে তা কখনোই ঠিক নয় এই সময়ে সবাইকে একসাথে মিলে মিশে কাজ করতে হবে আজ সন্ধ্যায় মহাকরণে কোভিড-১৯ মোকাবিলায় আহুত সর্বদলীয় বৈঠকে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব একথা বলেন মুখ্যমন্ত্রী বলেন, এই কঠিন সময় থেকে কিভাবে বেড়িয়ে আসা যায় তা নিয়ে আলোচনা করতেই এই সর্বদলীয় বৈঠক এখানে উপস্থিত সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের কাছ থেকে যেসমস্ত প্রস্তাব ও পরামর্শ এসেছে তা রাজ্যবাসীর কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার উদ্যোগ নেবে। উল্লেখ্য, কোভিড-১৯ সংক্রমণ মোকাবিলায় আজ বিকেলে রাজ্য সরকারের আহ্বানে মহাকরণের ২নং কনফারেন্স হলে এক সর্বদলীয় সভা অনুষ্ঠিত হয়। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এই সর্বদলীয় সভায় সভাপতিত্ব করেন।

সভায় মুখ্যমন্ত্রী বলেন, উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলি থেকে কোভিড-১৯ মোকাবিলায় ত্রিপুরা অনেক এগিয়ে আছে। কিছু ভুল ত্রুটি থাকলেও চিকিৎসকরা খুব ভাল কাজ করেছেন। পি পি ই কিট মজুত রয়েছে ৯০৯০টি। ১২৬টি আইসোলেশন বেড রয়েছে রাজ্যে। মুখ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাস পরীক্ষা হয় একমাত্র মাইক্রোবায়োলজি ল্যাবে। ত্রিপুরায় বর্তমানে দুটি মেশিন রয়েছে। কেন্দ্রীয় সরকারের সহায়তায় আরও একটি মেশিন আনা হবে। ইতিমধ্যে জিবি হাসপাতালকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। খুব শীঘ্রই আই জি এম হাসপাতালেও আইসোলেশন ওয়ার্ড খোলা হবে। মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের বাইরে যারা এখনও আটকে আছেন তাদেরকে রাজ্যে ফিরিয়ে আনতে রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়েছে।

সর্বদলীয় সভায় মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে লকডাউন জনিত পরিস্থিতিতে অর্থনৈতিক প্রক্রিয়াকে সচল করতে উদ্যোগ নিয়েছে সরকার। ত্রিপুরা কৃষি নির্ভর রাজ্য। গ্রামীণ অর্থনীতির ভিতকে মজবুত করতে এবং কৃষকদের হাতে যাতে টাকা যায় সেজন্য সরকার আগামী ১৫মে থেকে সহায়ক মূল্যে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের প্রায় ৭ হাজার জুমিয়াকে বিনামূল্যে জুম বিজ এবং ২০২ টাকা করে ৬ শ্রমদিবসের কাজ দেবে সরকার। তিনি বলেন, রাজনৈতিক দলগুলি থেকে যে পরামর্শ এসেছে তা প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় সরকারের নজরে আনা হবে। আয়কর দেননা এমন পরিবারদের আর্থিক সহায়তা দেওয়ার যে বিষয়টি সভায় উঠে এসেছে তা সরকার খতিয়ে দেখবে। 

আরো পড়ুন

FACEBOOK

Advertisement