৯ শিশু সহ আজ আক্রান্ত ১৬ : অ্যাক্টিভ কেস ১৪৮
৯ শিশু সহ আজ আক্রান্ত ১৬ : অ্যাক্টিভ কেস ১৪৮

আগরতলা, ১০ মে।। আজ আরও ১৬ জন করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন। করোনা সংক্রমিত সকলেই আমবাসাস্থিত বি এস এফ ৮৬ নম্বর ব্যাটেলিয়ানের। এদের মধ্যে একজন অফিসিয়াল, ৯ জন শিশু সহ ৬ জন মহিলা রয়েছেন। এনিয়ে বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৮ জন। এছাড়াও স্থানান্তরিত করা হয়েছে ২ জনকে এবং ২ জন রোগ সারিয়ে সুস্থ হয়েছেন বলে রাতে ট্যুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।  

সংবাদে প্রকাশ, রাজ্যে ১৫২ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। তারমধ্যে আগেই ২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অন্য দু’জন বর্হিরাজ্যের। আজ সন্ধ্যায় মহাকরণে সাংবাদিক সম্মেলনে অতিরিক্ত মুখ্যসচিব এস কে রাকেশ জানান, রাজ্যের করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের অবস্থা স্থিতিশীল। ধাপে ধাপে সুস্থদের হাসপাতাল ও কোভিড কেয়ার সেন্টার থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ছেড়ে দেওয়া হবে। তিনি জানান, বর্তমানে জিবি হাসপাতালে ৮৭ জন, ভগৎ সিং-এ কোভিড কেয়ার সেন্টারে ৪৪ জন এবং শালবাগানস্থিত কোভিড হেলথ সেন্টারে ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। অতিরিক্ত মুখ্যসচিব জানান, আমবাসাস্থিত ৮৬নং এবং ১৩৮নং ব্যাটেলিয়নের বি এস এফ জওয়ানদের সবার পরীক্ষা করা হয়েছে। আজ চুড়াইবাড়ি গেইট দিয়ে রাজ্যে ৩৬০ জন এসেছেন। এদের মধ্যে ১৭৩ জন লরি চালক, ১৫ জন রোগী এবং ১৭২ জন বর্হিরাজ্যে আটকে থাকা ব্যক্তি। 

সাংবাদিক সম্মেলনে অতিরিক্ত মুখ্যসচিব আরও জানান, আজ ব্যাঙ্গালুরু থেকে ১,২০০ জন আটকে পড়া ত্রিপুরার যাত্রী নিয়ে একটি ট্রেন আগরতলার উদ্দেশ্যে রওনা দিয়েছে। মঙ্গলবার রাত নাগাদ এই ট্রেনটি আগরতলায় পৌঁছার সম্ভাবনা রয়েছে। চেন্নাই থেকেও আরেকটি ট্রেন ২/১ দিনের মধ্যেই রওনা দেবে। রাজ্যে আরও ১১টি কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে বলে অতিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন। 

আরো পড়ুন

FACEBOOK

Advertisement