অর্থমন্ত্রীর আর্থিক প্যাকেজ ঘোষণার পরই বার্তা মোদীর! কোন বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী
অর্থমন্ত্রীর আর্থিক প্যাকেজ ঘোষণার পরই বার্তা মোদীর! কোন বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক, ১৩ মে।। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের আর্থিক প্যাকেজ ঘোষণার পরই বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী। তৃণমূল যে প্যাকেজকে 'বিগ জিরো' বলে আখ্যা দিয়েছে, সেই প্যাকেজ নিয়ে বক্তব্য রেখে মোদী কী বললেন দেখে নেওয়া যাক।

'দেশে লিকুইডিটি কে আরও বেশি উজ্জীবিত করবে এই আর্থিক প্যাকেজ', এমন বার্তা দিয়েই এদিন প্রধানমন্ত্রী দেশের নব ঘোষিত আর্থিক প্যাকেজের প্রশংসা করেন। তিনি বলেন, 'এতে নতুন শিল্পোদ্যোগীরা যেমন উৎসাহ পাবেন , তেমনই তাঁদের প্রতিযোগিতামূলক ভাবনাও বাড়বে।'

দরিদ্র মানুষ, পরিযায়ীদের কথা ভেবে এই নতুন আর্থিক প্যাকেজ আনা হচ্ছে বলে এদিন শুরুতেই জানান নির্মলা সীতারমন। তিনি বলেন, পরবর্তী তিনমাসের জন্য নিয়োগকর্তা ও কর্মীকে ইপিএফ-এ বেতনের ১০ শতাংশ করে দিলেই হবে। সাধারণভাবে বেতনের ১২ শতাংশ করে টাকা দেওয়া নিয়ম রয়েছে।

নির্মলা সীতারমন এদিন বলেন, ছোট ও মাঝারি শিল্পের জন্য ৩ লাখ টাকা পর্যন্ত ব্যাঙ্কগুলি কোল-ল্যাটেরাল ফ্রি ঋণ দেবে। এটি অর্থমন্ত্রীর রিলিফ প্যাকাজের অন্তর্গত রয়েছে। এদিন নির্মলা সীতারমন এমএসএমই-র সংজ্ঞাও বদলের ঘোষণা করা হয় কেন্দ্রের তরফে। এদিন অর্থমন্ত্রী বলেন, '১ কোটির বিনিয়োগ ও ৫ কোটির ব্যবসা করা এমএসএমইকে মাইক্রো, ১০ কোটির বিনিয়োগ ও ৫০ কোটির ব্যবসা করাকে মধ্যম ও ২০ কোটির বিনিয়োগ ১০০ কোটি পর্যন্ত টার্নওভারের সংস্থাকে পুরনো ব্র্যাকেটেই রাখা হচ্ছে। তবে সংস্থাকে বড় করে তোলার চেষ্টা হয়েছে। 

আরো পড়ুন

FACEBOOK

Advertisement