সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ১৪ জওয়ান : শিক্ষামন্ত্রী
সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ১৪ জওয়ান : শিক্ষামন্ত্রী

আগরতলা, ১৩ মে।। করোনা ভাইরাস সংক্রমিত ১৪ জন বি এস এফ জওয়ান সুস্থ হয়ে উঠায় আজ তাদের জিবি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন তারা বি এস এফ ক্যাম্পে কোয়ারেন্টাইনে থাকবেন। আজ সন্ধ্যায় সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে এই সংবাদ জানিয়েছেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ। সাংবাদিক সম্মেলনে তিনি আরও জানান, রাজ্যের কোভিড-১৯ এর পরিচালন ব্যবস্থা পর্যবেক্ষণ করতে আগামীকাল কেন্দ্রীয় সরকারের একটি টিম রাজ্যে আসবে। তিনি রাজ্যের করোনা ভাইরাস সম্পর্কিত সর্বশেষ তথ্য তুলে ধরে বলেন, রাজ্যে বর্তমানে ২২১ জন ফেসিলিটি কোয়ারেন্টাইনে রয়েছেন এবং ২৫৫০ জন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। এখন পর্যন্ত মোট ১১ হাজার ৭৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ১১ হাজার ১৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় ১৫৫ জনের পজিটিভ এসেছে। এরমধ্যে ১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে রাজ্যে করোনা ভাইরাস আক্রান্ত ১৩৭ জন চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে ভগৎসিং কোভিড কেয়ার সেন্টারে ৬৩ জন, জিবি হাসপাতালে ৭৩ জন এবং শালবাগান বি এস এফ ক্যাম্পে ১ জন চিকিৎসাধীন রয়েছেন।

শিক্ষামন্ত্রী জানান, আজ চুড়াইবাড়ি দিয়ে ৩১০ জন রাজ্যে প্রবেশ করেছেন। এরমধ্যে ৫৪ জন ট্রাক চালক, ৩১ জন রোগী এবং ২২৫ জন যাত্রী রয়েছেন। তিনি বলেন, এখন পর্যন্ত যতজন বর্হিরাজ্যে আটকে রয়েছেন তাদের মধ্য থেকে মোট ৬৭৫৭ জন আর্থিক সহায়তা পাওয়ার জন্য রাজ্য সরকারের নিকট আবেদন করেছেন। এরমধ্যে ৬,১১৩ জনকে মোট ২ কোটি ১৯ লক্ষ ৪৫ হাজার ৩৯৫ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এদিকে আজ বিকেলে ১১৬০ জন যাত্রী নিয়ে একটি ট্রেন ব্যাঙ্গালোর থেকে রাজ্যে এসে পৌঁছেছে। লকডাউনজনিত কারণে তারা বর্হিরাজ্যে আটকে ছিলেন। আগরতলা রেলস্টেশনে যাত্রীদের শারীরিক পরীক্ষা নিরীক্ষার জন ১০টি স্ক্রিনিং সেন্টার, ১২টি সোয়াব কালেকশান সেন্টার এবং ৩টি মেডিক্যাল টিমের ব্যবস্থা করে রাখা হয়েছে। এছাড়াও ২টি অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও করে রাখা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।  

আরো পড়ুন

FACEBOOK

Advertisement